আজ বুধবার, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জে ৩ কোটি টাকার হেরোইনসহ যুবক আটক

রুদ্ধধার অভিযান চালিয়ে ৩ কোটি ২০ হাজার টাকা মূল্যের হেরোইনসহ মাসুম সরকার নামের এক যুবককে গ্রেপ্তার করেছে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ সদস্যরা। সোমবার দিবাগত রাত দেড়টার দিকে এক গোপন সংবাদের মাধ্যমে সিদ্ধিরগঞ্জের নয়াআটি চিটাগাং হাইওয়ে সড়ক থেকে ওই যুবককে এক কেজি ছয়’শ গ্রাম হেরোইনসহ আটক করতে সক্ষম হয় উপ পরিদর্শক (এসআই) সৈয়দ রুহুল আমিনের নেতৃত্বে নারায়ণগঞ্জ ডিবি পুলিশের একটি চৌকশ দল।

ডিবি পুলিশের অভিযানের সময় হাবিব নামের আরো ব্যক্তিকে কৌশলে পালিয় গেছে বলে পুলিশ জানিয়েছে। আটক মাসুম সরকার কুমিল্লার হোমনা থানার ভবানীপুর গ্রামের মো. হাসান আলী সরকারের ছেলে। সে রাধানী ঢাকার রামপুরা হাজীপাড়া এলাকায় ভাড়াটিয়া ছিল।

এই ঘটনায় গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) সৈয়দ রুহুল আমিন নিজে বাদী হয়ে মাদক আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলার আবেদন করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা। মামলায় মাসুম সরকারসহ আরো আসামী করা হয়েছে আড়াইহাজারের মৃত হানিফ ছেলে মো. হাবিব (২৬) ও ঢাকা হাজারীবাগ থানার মৃত দুলালের ছেলে রবিন (২৩)। পলাতক এই ব্যক্তিকে গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে গোয়েন্দা পুলিশ সদস্যরা।

বিশেষ অভিযানে অংশ নেওয়া সংশ্লিষ্ট ডিবি’র সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানিয়েছেন, ডিবি পুলিশ সদস্যরা সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করার সময় একটি সূত্র থেকে সংবাদ পান। তারা জানতে পারেন দুই জন ব্যক্তি বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে চিটাগাং রোড বন্ধু পরিবহনের কাউন্টারের সামনে অবস্থান করছে। তখন দ্রুত সংস্থাটির সদস্যরা সংবাদের সত্যতা যাচাই করে ঘটনাস্থলে উপস্থিত হলে দুই যুবক তাদের দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় ডিবি পুলিশ ধাওয়া করে মাসুম সরকারকে আটক করে এবং পরে ডিবি পুলিশের জিজ্ঞাসাবাদে পালিয়ে যাওয়া ব্যক্তি মো. হাবিব বলে নিশ্চিত করে মাসুম। এ সময় ডিবি পুলিশ আটক মাসুমের ডান হাতে থাকা একটি শপিং ব্যাগ তল্লাশী করে হলুক কসটেপ দ্বারা মোড়ানো ১৬টি এয়ারটাইট পলিথিনে সর্বমোট ১ কেজি ৬’শ গ্রাম হেরোইন উদ্ধার করে। সংস্থাটির দাবী উদ্ধার হওয়া হেরোইনের অবৈধ বাজাল মূল্য ৩ কোটি ২০ হাজার টাকা হতে পারে। ডিবি পুলিশের আরো এক সদস্য জানিয়েন, আটক মাসুম সরকার ও পলাতক হাবিব ছাড়াও এ কাজের সাথে জড়িত আছে রবিন নামের আরো এক যুবক।

স্পন্সরেড আর্টিকেলঃ